বর্তমানে এই আধুনিক যুগে দাঁড়িয়ে প্রায় প্রত্যেকর কাছেই স্মার্টফোন বা ল্যাপটপ আছে। আর, কম-বেশি প্রত্যেকেই রাতের পর রাত জেগে ফোন, ল্যাপটপ ব্যবহার করে। বিশেষত, সারা বিশ্বে করোনা থাবা বসানোর কারণে বেশিরভাগ সংস্থাই ওয়ার্ক ফ্রম হোম চালু করে দিয়েছে। তাই না চাইলেও ঘণ্টার পর ঘণ্টা ধরে ল্যাপটপের সামনে বসে থাকতে হচ্ছে। এছাড়াও, আজকাল মানুষ সোশ্যাল মিডিয়ায় খুব সক্রিয় থাকেন, ফলে সারাক্ষণ মুখের সামনে ফোন। তবে জানেন কি এই মারাত্মক পরিমাণে স্মার্টফোন বা ল্যাপটপের ব্যবহার আপনার ত্বককে ব্যাপকভাবে প্রভাবিত করে?

হ্যাঁ, মোবাইল ফোন বা ল্যাপটপের স্ক্রিন থেকে বেরিয়ে আসা নীল আলো বা ব্লু লাইট ব্যাপকভাবে আমাদের ত্বকের ক্ষতি করে। অতিরিক্ত নীল আলো ব্যবহারের ফলে শরীরে ক্লান্তি, মাথাব্যথা এবং ডার্ক সার্কেলের মতো সমস্যা দেখা দেয়। তাই, আজ আমরা আপনাদের জানাব যে কীভাবে নীল আলো থেকে হওয়া ত্বকের ক্ষতি রোধ করতে পারবেন

। নাইট ক্রিম বা সিরাম ব্যবহার করুন রাতে শোওয়ার সময় নাইট ক্রিম বা সিরাম লাগানো উচিত। নাইট ক্রিম বা সিরাম লাগালে ত্বককে ক্ষতিকারক নীল আলো থেকে বাঁচানো যায়। এছাড়াও, নাইট ক্রিম লাগালে ত্বকের দাগও অনেকটা কমে যায়।

সানস্ক্রীন ব্লু লাইট এড়াতে ব্লু লাইট জাতীয় সানস্ক্রিন ব্যবহার করা উচিত, কারণ নীল আলোর ফলে মুখে কুঁচকানো ছাপ ও ফোলাভাব দেখা দেয়। যদি আপনি ব্লু লাইট জাতীয় সানস্ক্রিন না পান তাহলে এমন সানস্ক্রিন ব্যবহার করুন যাতে জিঙ্ক অক্সাইড, টাইটানিয়াম ডাই অক্সাইড এবং অ্যান্টি-অক্সিডেন্ট আছে। আপনি ঘরোয়া মাস্ক এবং ক্রিমও ব্যবহার করতে পারেন।

নাইট মোডে ফোন ব্যবহার করুন স্মার্টফোন নাইট মোডে ব্যবহার করুন, এটি নীল আলো থেকে ত্বকের ক্ষতি রোধ করতে পারে। এছাড়াও, খুব কম মোবাইল ফোন বা ল্যাপটপ ব্যবহার করুন।

অ্যান্টি-অক্সিডেন্ট প্রচুর পরিমাণে ফলমূল ও শাকসবজি খান। কারণ সবুজ শাকসবজি এবং ফলের মধ্যে অ্যান্টি-অক্সিডেন্ট এবং ভিটামিন ই রয়েছে, যা ত্বকের জন্য খুবই উপকারি। শুষ্ক ত্বকের জন্য মুখের গ্লিসারিন ব্যবহার করুন, ত্বক হবে নরম ও উজ্জ্বল

****এই রকম আরো মজার মজার বিউটি টিপস পেতে ডাউনলোড করুন অ্যাপস****

https://play.google.com/store/apps/details?id=com.beauty.tipsbd

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here