আসলে পছন্দ ব্যাপারটা একেকজনের কাছে একেক রকম।ধরুন, একজন অনুজের কোন একটি ব্যবহার আপনাকে খুব আলোড়িত করল। এর ফলে তার প্রতি আপনার এক ধরণের ভাললাগার অনুভুতি হতে পারে। আবার, কিছু কিছু ক্ষেত্রে প্রথম চাহনি বা কথাতেও ভাললাগা বা প্রচলিত “ক্রাশ” খাওয়ার ঘটনা ঘটে যেতেই পারে। যা পরবর্তীতে ভালবাসাতে রূপ নিতে পারে!

ঘটনা যায়ই হোক, যদি কখনো কোনো জুনিয়র তথা অনুজের প্রতি আপনার ভাললাগার অনুভুতি জাগে তবে তৎক্ষনাৎ তাকে প্রেমের প্রস্তাব দিয়ে বসাটা বুদ্ধিমানের কাজ হবে না। বরং একটু সময় নিন। তার পছন্দ গুলোকে বুঝার চেষ্টা করুন, আপনার প্রতি তার আস্থা অর্জনের চেষ্টা করতে পারেন। যেহেতু বয়সে আপনার চেয়েও ছোট তাই তার মন মানসিকতা বুঝে নিতে পারলে ভালো। যথাসম্ভব নিজের ব্যক্তিত্বকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন। এছাড়া,ছোট খাটো বিভিন্ন কাজে আপনার একান্ত সাহায্য তার মধ্যে আপনার প্রতি আকর্ষণ/ভাললাগা সৃষ্টি করতে পারে। এভাবে একটা সময় আপনি তার প্রিয় পাত্র হয়ে উঠতে পারেন।

তারপর, সুযোগ বুঝে কোন এক বিশেষ দিনে তার পছন্দের কোনো জিনিস উপহার দিয়ে আপনার মনের কথাটি খুলে বলুন। সর্বোপরি তার মতামতকে প্রাধান্য দিতে চেষ্টা করুন। যদি আপনার প্রতি তার আস্থা ও ভালোবাসা থাকে তবে আপনি সফল হবেন আশাকরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here