উজ্জ্বল ও কোমল ত্বকের জন্য বাড়িতেই তৈরি করুন বডিওয়াশ, দেখুন বানানোর পদ্ধতি

আজকাল বেশিরভাগ মানুষই বডি কেয়ারের জন্য সাবানের বদলে বডি ওয়াশ ব্যবহার করা শুরু করেছেন। বিশেষত মেয়েরা নরম, সুন্দর এবং উজ্জ্বল ত্বকের জন্য সাধারণত বডি ওয়াশ ব্যবহার করে থাকেন। সাধারণত আমরা দোকান থেকে কিনেই বডি ওয়াশ ব্যবহার করি, কিন্তু আপনি কি জানেন বাড়িতেও বডি ওয়াশ তৈরি করা যায়! তাহলে জেনে নিন কীভাবে কেমিকেল ছাড়া বাড়িতে বডি ওয়াশ বানাবেন।

লেমনগ্রাস বডিওয়াশ

লেমনগ্রাস বডিওয়াশ

লেমনগ্রাস আমাদের ত্বকের জন্য খুবই উপকারি। এটি আমাদের ত্বককে সতেজ রাখে। আর, চিনি ত্বকে জমে থাকা ধূলিকণা পরিষ্কার করতে সহায়তা করে। বডি ওয়াশ বানাতে প্রথমে আধ কাপ কাস্টাইল সাবান নিন, তাতে ২-৩ কাপ জল ঢালুন। তারপরে ২ চামচ বাদাম তেল, ১ চামচ গ্লিসারিন এবং ১০-১২ ফোঁটা লেমনগ্রাস তেল দিন। এর পরে বোতলটি বন্ধ করে মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিন। এতে করে আপনি ন্যাচারাল বডিওয়াশ পাবেন।

শিয়া বাটার বডি ওয়াশ

শিয়া বাটার বডি ওয়াশ

শুষ্ক ত্বকের জন্য শিয়া বাটার বডি ওয়াশ উপযুক্ত। এই বডি ওয়াশ ত্বককে নরম করে তোলে। এটি তৈরি করতে প্রথমে একটি পাত্রে ২ কাপ জল গরম করুন। এতে পরিমাণমতো শিয়া বাটার, দুই চামচ অ্যালোভেরা জেল এবং দুই চামচ জোজোবা বা অলিভ অয়েল দিন। মিশ্রণটি ঠান্ডা হয়ে গেলে এটি একটি বোতলে ভরে রাখুন।

ল্যাভেন্ডার বডি ওয়াশ

ল্যাভেন্ডার বডি ওয়াশ

ল্যাভেন্ডার ত্বককে ঠান্ডা করতে খুব উপকারি, পাশাপাশি এটি ত্বকের দাগ দূর করতেও সহায়তা করে। এই বডি ওয়াশটি তৈরি করতে, প্রথমে গরম জলে বার্লি ময়দা দিন। এর পরে তা ছেঁকে নিন। তারপরে এই জলে এক চামচ ভিটামিন ই তেল, ২ চামচ অ্যাভোকাডো তেল, আধ চামচ কাস্টাইল সাবান এবং কয়েক ফোঁটা ল্যাভেন্ডার তেল দিন। এবার এই মিশ্রণটি ভাল করে মিশিয়ে নিন।

****এই রকম আরো মজার মজার বিউটি টিপস পেতে ডাউনলোড করুন অ্যাপস****

https://play.google.com/store/apps/details?id=com.beauty.tipsbd

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here