Home রূপ চর্চা শীতে ত্বকের যত্নে সিলিকন ফেস স্ক্রাবার অত্যন্ত ফলদায়ক

শীতে ত্বকের যত্নে সিলিকন ফেস স্ক্রাবার অত্যন্ত ফলদায়ক

23

শীতের মওসুমে ত্বকের অতিরিক্ত যত্নের প্রয়োজন হয়। ত্বক ভাল রাখতে সবাই বিভিন্ন পণ্য ব্যবহার করেন। এই সময়ে যেকোনও ধরনের ত্বকেরই একটু বাড়তি যত্ন ও পরিচর্যার প্রয়োজন পড়ে। বিশেষ করে, শীতের সময় ত্বকের আর্দ্রতা বজায় রাখতে পারে এমন পণ্যগুলোই ব্যবহার করা হয়। শীতকালে ঠান্ডা বাতাসের ফলে ত্বক রুক্ষ-শুষ্ক হয়ে যায়। এক্ষেত্রে, আপনি ত্বকের যত্নের জন্য সিলিকন ফেস স্ক্রাবার ব্যবহার করতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক সিলিকন ফেস স্ক্রাবের উপকারিতা। 

অল্প সময়ে স্ক্রাব করুন: সিলিকন ফেস স্ক্রাবার ব্যবহারের ক্ষেত্রে সময় অনেক কম লাগে। সিলিকন স্ক্রাব দিয়ে মুখে ক্লিনজার করা অনেক সহজ। আঙুলের চেয়ে সিলিকন দিয়ে স্ক্রাব করা অনেক সহজ। সিলিকন ব্যবহারের ফলে ফেনা দ্রুত তৈরি হয়, যার ফলে মুখ দ্রুত পরিষ্কার হয়ে যায়। চোখের পাতা দীর্ঘ ও ঘন করতে এই ঘরোয়া পদ্ধতিগুলি প্রয়োগ করুন।

ডিপ ক্লিনজিং: আঙুল দিয়ে স্ক্রাব করলে মুখের ডিপ ক্লিনজিং হয় না। সিলিকন ফেস স্ক্রাবার ব্যবহার করলে মুখের ডিপ ক্লিনজিং হয়। যে মহিলারা প্রতিদিন মুখে মেকআপ ব্যবহার করেন, তাদের জন্য সিলিকন স্ক্রাবার বেস্ট অপশন। 

ব্যবহার পদ্ধতি: এটি বিভিন্ন উপায়ে ব্যবহার করা যেতে পারে। সিলিকন ফেস স্ক্রাবার আপনি মুখের পাশাপাশি বডিতেও ব্যবহার করতে পারেন। মুখের সাথে শরীরের যত্ন নেওয়াও উচিত। শরীরকে এক্সফোলিয়েট করতে আপনি সিলিকন স্ক্রাবার ব্যবহার করতে পারেন।

বাংলা ব্যাকরণ ও সাহিত্য বিষয়ক চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন , কাজে লাগবে । 

                                         সাবস্ক্রাইব