Home বাংলাদেশ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস

119

ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে জন লুইসকে নিয়োগ দেওয়া হয়েছে। বিসিবির মিডিয়া বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরোয়া সিরিজ ও নিউজিল্যান্ড সফরের জন্য লুইসকে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১০ জানুয়ারি জাতীয় দলের প্রাথমিক ওয়ানডে শিবির শুরুর আগেই লুইস ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ দলও একই দিনে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে ঢাকায় পৌঁছাবে। এছাড়া তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের উদ্দেশে যাত্রা করবে বাংলাদেশ দল।

এক নজরে লুইস

পঞ্চাশ বছর বয়সী সাবেক কাউন্টি ওপেনার লুইস ২০০৭ সাল থেকে কোচিং পেশায় আছেন। সাম্প্রতিক সময়ে তিনি ইংল্যান্ডের ওডিআই দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া ২০১৮-১৯ সালে শ্রীলঙ্কান জাতীয় দলের হয়েও একই ভূমিকায় ছিলেন।

১৯৮৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত ১৭ বছরের প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহাম এবং এসেক্সের হয়ে ১০ হাজারের বেশি রান করেন লুইস। ওই দুইদলের অধিনায়কও ছিলেন তিনি। ইসিবি লেভেল-৪ কোচ লুইস ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ডারহামের প্রধান কোচ ছিলেন।